বসন্ত উৎসবে যখন
- সিফাত মৃধা ১৮-০৫-২০২৪

বসন্ত উৎসবে যখন
মেতে উঠেছিলে আনন্দ-উল্লাসে,
আমিও মেতে উঠে ছিলাম।
তুমি আনন্দে মেতে উঠেছিলে সইদের সাথে
হেসে উঠেছিলে বর্হিরমুখী হয়ে।
আর আমি মেতে উঠেছিলাম অন্তরমুখী হয়ে।
যেনো এই খুশির দিনটি আমার জন্য নয়,
এই রঙ্গিন বসন্ত আমার জন্য খরা সরূপ।
বুকের মাঝে হাহাকার করছিলো,
মনে হচ্ছিল যেনো যতবার এই বসন্তের রঙ্গের ছোঁয়া
আমার গায়ে এসে লাগছিলো,
ততোবার যেনে আমার সে অঙ্গখানা
কালো করে দিচ্ছিলো।
সেদিন যদি তুমি উকি দিতে আমার বুকের মাঝে
দেখিতে পাইতে হয়তো,
জল ছাড়া সমুদ্র যেমন দেখিতে হয়
যেমনি করে বালি ছাড়া মরুভূমি।

হ্যাঁ গো প্রিয়া তোমার সাথে আমার
আর সেই আগের মতো পরিচয়টা নেই।

সেদিন মনে হয়েছিলো যেনো,
এই উর্ব্বর বসন্তের দিনে আশোক গাছেতে -
ফুল ফোটার আগেই সকল কলি ঝড়ে গিয়েছে।
যেমনি করে ঝড়ে গিয়েছে তোমার সাথে
চিরকাল কাটাবার আশা।



কাব্যগ্রন্থ - নুসরাত
২:৫৩রাত
১১ই ফাল্গুন ১৪৩০বঙ্গাব্দ
২৪ই ফেব্রুয়ারি ২০২৪ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Chhobi
২৯-০২-২০২৪ ১৪:৪৬ মিঃ

সুন্দর